আজ শনিবার ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : মার্চ, ৫, ২০২৩, ১০:৫৮ পূর্বাহ্ণ




গোল আর অ্যাসিস্ট, এক হাজার গোলে অবদান মেসির!

নতের বিপক্ষে পিএসজির ৪-২ গোলের জয়ে প্রথম গোলটি করেছেন লিওনেল মেসি। আর এই গোল তাকে নিয়ে গিয়েছে অনন্য এক উচ্চতায়। ক্লাব ক্যারিয়ারে মেসি এক হাজার গোলে অবদান রেখেছেন!

২০০৪ থেকে শুরু, এখন ২০২৩। মাঝে পেরিয়ে গিয়েছে প্রায় ১৯ বছর। তিনি থামেননি এখনো। ফুটবলে দলীয় এবং ব্যক্তিগত যা অর্জন করা যায় জিতেছেন তার সবই। গোলের পর গোল, অ্যাসিস্টের পর অ্যাসিস্ট করে যাচ্ছেন এই ৩৬ বছর ছুঁই ছুঁই বয়সেও।

নতের বিপক্ষে পিএসজির ৪-২ গোলের জয়ে প্রথম গোলটি করেছেন লিওনেল মেসি। আর এই গোল তাকে নিয়ে গিয়েছে অনন্য এক উচ্চতায়। ক্লাব ক্যারিয়ারে মেসি এক হাজার গোলে অবদান রেখেছেন!

এক হাজার গোলে অবদান রাখা মেসি নিজে করেছেন ৭০১ গোল, করিয়েছেন ২৯৯ টি। অর্থাৎ, গোল স্কোরার কিংবা প্লে-মেকার, দুই ক্ষেত্রেই মেসির তুলনা শুধু মেসি নিজেই। ইউরোপিয়ান ফুটবলে এই কীর্তি গড়া প্রথম খেলোয়াড় তিনি। তার কাছাকাছি আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। যার গোলে অবদান সংখ্যা ৯১২ টি।

এই মৌসুমে ফ্রেঞ্চ লিগে ২০ ম্যাচে ১২ টি করে গোল এবং অ্যাসিস্ট করেছেন মেসি। সর্বশেষ ৫ ম্যাচে করেছেন ৫ গোল। সদ্যই ফিফা দ্য বেস্টের খেতাব জেতা আর্জেন্টাইন জাদুকর নিজের ঝলক দেখিয়ে যাচ্ছেন এখনো।

মেসির জন্য রেকর্ড গড়া ছেলেখেলা। আর মাত্র  একটি গোল করলেই যেমন ছুঁয়ে ফেলবেন আরেকটি মাইলফলক। ক্লাব এবং আন্তর্জাতিক ক্যারিয়ার মিলিয়ে ৮০০ গোল হবে তার। পিএসজি আশা করবে, সেই গোলটি যেন মেসি পেয়ে যান পরের ম্যাচেই।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগ যে পিএসজির জন্য বাঁচা-মরারই লড়াই। প্রথম লেগে নিজেদের মাঠে ১-০ গোলে হেরে ব্যাকফুটে মেসি-এমবাপ্পেরা। তাই আর্জেন্টিনা অধিনায়কের জ্বলে ওঠা পিএসজির জন্য খুবই গুরুত্বপূর্ণ।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০